৩১ অক্টোবর মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৭ তম মৃত্যু বার্ষিকী

মাজহারুল ইসলাম বাপ্পি :

৩১ অক্টোবর কুমিল্লার বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও স্বাধীন বাংলাদেশের জাতীয় নির্বাচনের সংসদ সদস্য মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৭ তম মৃত্যু বার্ষিকী।

মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৭ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা মহিলা কলেজ সংলগ্ন তাঁর কবরস্থানে কুরআন খতম,মিলাদ, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের রুহের মাগফিরাত কামনা করে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল মমিন মজুমদার বলেন, মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের রাজনৈতিক আদর্শের পথ ধরেই কুমিল্লার আওয়ামীলীগের রাজনীতি প্রতিষ্ঠিত।

তিনি সব সময় কুমিল্লার সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করেছেন। বিশেষ করে দক্ষিণ কুমিল্লার রাজনীতি ও শিক্ষার প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় তাঁর ভূমিকা ছিল অপরিসীম।

তাঁর এ অবদান কখনো ভুলার মত নয়। বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মাত্র ঊনপঞ্চাশ বছরের জীবনে শিক্ষা,সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছেন।

ছাত্র জীবনে কৃতিত্বের সাথে নাম লিখালেন জাতীয় মেধা তালিকায় প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে পড়াশোনা শেষ করে শিক্ষকতার মহান পেশায় যোগদান করেন।

অবহেলিত দক্ষিণ কুমিল্লার জনপদে শিক্ষার আলো ছড়াতে গড়ে তুলেছেন অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান। মাটি ও মানুষের অর্থ-সামাজিক উন্নয়নে রাজনীতিতে মনোনিবেশ করলেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত অন্যের জীবন বিলীন করে দেয়। অধ্যক্ষ আবুল কালাম মজুমদার কুমিল্লা মানুষের মাঝে বেঁচে থাকবেন অনন্তকাল।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!